প্রাতিষ্ঠানিক শিক্ষা

প্রাতিষ্ঠানিক শিক্ষা
(ক) আস-সুন্নাহ কিন্ডার গার্টেন বিদ্যালয়

শিশু কিশোরদেরকে ধর্মীয় মূল্যবোধ, ধর্মীয় শিক্ষা ও ধর্মীয় পরিবেশের মধ্যে প্রাক-প্রাথমিক ও প্রাথমকি শিক্ষা প্রদানের জন্য আস-সুন্নাহ ট্রাস্ট ‘কিন্ডার গার্টেন বিদ্যালয়’ পরিচালনা করছে। শিশু শ্রেণি (প্রাক প্রাথমিক) ও প্রথম থেকে তৃতীয় শ্রেণী পর্যন্ত মোট চারটি শ্রেণিতে এ বিভাগের পাঠ্যক্রম  বিভক্ত । তৃতীয় শ্রেণি পর্যন্ত জাতীয় কারিকুলামের মাণ সংরক্ষণের পাশাপাশি ছাত্রৃছাত্রীরা এখানে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ,কুরআসন লিখন, প্রয়োজনীয় সূরা মুখস্থ, হাদীস মুখস্থ, ইসলামী আদব – আখলাক, মূল্যবোধ ও মাসাইল শিক্ষা গ্রহন করে । তৃতীয় শ্রেনী থেকে উত্তীর্ণ হওয়ার পর অভিভাবকদের ইচ্ছানুসারে তারা আস-সুন্নাহ ট্রাস্ট পরিচালিত হিফয বিভাগ, মাদরাসা বিভাগ অথবা অন্য কোন প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয় ।

DSC01275(খ) হিফযুল কুরআন বিভাগ : বালাক শাখা ও বালিকা শাখা

আস-সুন্নাহ ট্রাস্ট বালক ও বালিকাদের জন্য সম্পূর্ণ পৃথক ব্যবস্থাপনায় হিফযুল কুরআন বিভাগ চালু করেছে । ৭/৮ বছর বয়সের বালক ও বালিকাদের হিফযের জন্য ভর্তি করা হয় । পূর্ণকালিন আবাসিক ব্যবস্থাপনায় সাধারণত ৪/৫বছরের মধ্যে তারা হিফয সম্পূর্ণ করতে পারে । হিফয চলাকালীন সময়ে তাদেরকে সাধারণ শিক্ষার বাংলা ,ইংরজি ও গণিত বিষয় পড়ানা হয় । হিফয সম্পূর্ণ করারা পর ট্রাস্টের তত্ত্বাবধানে তাদের প্রাথমিক সমাপণী পরীক্ষা দেওয়ার ব্যবস্হা করা হয় ।

DSC01268(গ) মাদরাসা (কিতাব) বিভাগ : বালক শাখা ও বালিকা শাখা

ইসলামী মূল্যবোধে উজ্জীবিত মুত্তকী মুসলিম/মুসলিমা ও প্রাঙ্গ আলিম/আলিমা তৈরির লক্ষ্যে আস-সুন্নাহ ট্রাস্ট বালক ও বালিকাদের জন্য সম্পূর্ণ পৃথক ব্যবস্থাপনায় বালকদের জন্য ৭ বছর মেয়াদী এবং বালিকাদের জন্য ৬ বছর মেয়াদী কোর্সে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ের লেখাপড়া করানো হয় । প্রাথমিক শিক্ষা

4 thoughts on “প্রাতিষ্ঠানিক শিক্ষা

  • ফেব্রুয়ারি 14, 2015 at 9:02 অপরাহ্ন
    Permalink

    আল্লাহ যেন স্যারকে দীর্ঘ জীবন দান করেন। স্যার বর্তমানে ‍কিছু কিছু হানাফি আলেমগণ বলছেন আহলে হাদীস হওয়া যাবে না। আর আহলে হাদীসগন বলছেন মাযহাব মানাই যাবে না। সবাই বিপক্ষকে ঘায়েল করার জন্য বই পুস্তক লেখা লেখি করছে। বর্তমানে ধর্মসভায় এবিষয়ক আলোচনাই বেশী আসছে। যা স্যার ঢাকার মাহফিলে বলেছেন। এবিষয়ে যদিও আপনার এহইয়াউস সুনান, ফিকহুল আকবার, রাহে বেলায়াত গ্রন্থে কিছু কথা এসেছে। তারপর ও স্যারকে অনুরোধ করবো এ ব্যাপারে আলাদা গ্রন্থ লেখা যায় কিনা। স্যার আমার ক্ষুদ্র জ্ঞান থেকে টের পাচ্ছি এর ভয়াবহ পরিনতি। স্যার আপনী একটু এগিয়ে আসুন।

  • এপ্রিল 15, 2015 at 4:37 অপরাহ্ন
    Permalink

    sir, valo legeche aponader islamic project.Allahu tayala jeno aponader ai service gulike nek amol hishabe kobul korer.AMIN summa AMIN

  • সেপ্টেম্বর 19, 2015 at 7:21 অপরাহ্ন
    Permalink

    Zajakallahu khairan sir

  • ডিসেম্বর 10, 2015 at 1:47 অপরাহ্ন
    Permalink

    জনাব আলহামদুলিল্লাহ খুব ভালো উদ্যোগ কিন্ত প্রতিষ্ঠানের কোন ঠিকানা দিলেন না যে

Comments are closed.